এখন পড়ছেন
হোম > জাতীয় > বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করতে দিচ্ছে না বিজেপি, বিস্ফোরক দাবি বিজেপির মন্ত্রীর

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি করতে দিচ্ছে না বিজেপি, বিস্ফোরক দাবি বিজেপির মন্ত্রীর

লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে ঘটে চলেছে লাগাতার হিংসার ঘটনা। একের পর এক হিংসা এবং সংঘর্ষে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মীরা প্রাণ হারাতে শুরু করেছেন। যার ফলে রাজ্যের আইন-শৃঙ্খলা অবনতির অভিযোগ তুলে সোচ্চার হতে দেখা যাচ্ছে বিরোধী দল বিজেপিকে। যে ঘটনায় সম্প্রতি জল্পনা ছড়িয়েছিল যে, বাংলায় অভূতপূর্বভাবে উত্থান ঘটা 18 টি আসন পেয়ে বিজেপি সাংসদরা হয়ত সংসদে বাংলায় রাষ্ট্রপতি শাসনের জন্য দাবি জানাবেন। কিন্তু সেই জল্পনার উল্টোপথে হেঁটে, রাজনৈতিকভাবেই তৃণমূলের মোকাবিলা করতে চায় বিজেপি বলে এবার জানিয়ে দিলেন আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।

প্রসঙ্গত, শুক্রবার পর্যাপ্ত জলের দাবিতে আসানসোল পৌরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারির কাছে বিজেপির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল। আর এই কর্মসূচিকে ঘিরেই এদিন রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিশের পক্ষ থেকে বিজেপি কর্মীদের বাধা দিলে তীব্র উত্তেজনা ছড়ায়। টিয়ার গ্যাসের শেলে আহত হন অনেক বিজেপি কর্মী। আর এরপরই এই গোটা ঘটনা নিয়ে মুখ খোলেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। তিনি বলেন, “বিজেপির শান্তিপূর্ণ কর্মসূচিতে তৃণমূলের নির্দেশে পুলিশ লাঠি চালিয়েছে। আসলে আসানসোলে তৃণমূল হারের বদলা নিচ্ছে। আমাকে কোনো কাজ করতে দেওয়া হচ্ছে না।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

অন্যদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে রাষ্ট্রপতি শাসনের ব্যাপারে মুখ খুলতে দেখা যায় বিজেপির এই হেভিওয়েট সাংসদকে। এদিন এই প্রসঙ্গে বাবুল সুপ্রিয় বলেন, “পশ্চিমবঙ্গের রাষ্ট্রপতি শাসন জারির যাবতীয় কারণ রয়েছে। কিন্তু রাষ্ট্রপতি শাসন জারি করে কাউকে অপসারণ করলে পরের ভোটে সে সমবেদনার জেরে কিছু ভোট পায়। আমরা এমনিতেই পশ্চিমবঙ্গে জেতার জায়গায় পৌঁছে গেছি, তাই আর রাষ্ট্রপতি শাসনের কোনো দরকার নেই।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, যদি বাংলায় আইন শৃঙ্খলা অবনতির প্রশ্ন তুলে রাষ্ট্রপতি শাসন জারি করা হয়, তাহলে তা তৃণমূলের পক্ষে অত্যন্ত সুবিধার হবে এবং কেন্দ্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে এই ব্যাপারে রাজ্য জুড়ে প্রবল আন্দোলন করতে পারে ঘাসফুল শিবির। তাই তৃণমূলকে কোনোরকম দূর্বলতার সুযোগ না দিয়ে রাষ্ট্রপতি শাসন জারি তো দূর অস্ত, রাজনৈতিকভাবেই এর মোকাবিলা করা হবে বলে জানিয়ে দিলেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়।

Top
error: Content is protected !!