এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপির এই নতুন পদক্ষেপে ঘুম উড়বে বিরোধীদের? ‘ফাঁস’ করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল

বিজেপির এই নতুন পদক্ষেপে ঘুম উড়বে বিরোধীদের? ‘ফাঁস’ করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল

এবারের লোকসভা নির্বাচনে কেন্দ্র থেকে বিজেপিকে হঠাতে দীর্ঘদিনের বৈরিতা ভুলে একজোট হয়েছিলেন সম্মিলিত বিরোধীরা। বিজেপি দেশের গণতন্ত্রকে হত্যা করছে – এই অভিযোগ তুলে নরেন্দ্র মোদী-অমিত শাহদের হারানোর আর্জি জানিয়ে একসঙ্গে মুখর হয়েছিলেন সকল বিরোধী নেতা-নেত্রী। কিন্তু, বিরোধী সেই জোটকে বিশ্বাস করতে পারেননি দেশের জনতা। ফলে ৩০৩ টি আসন জিতে একক ক্ষমতায় কেন্দ্রে সরকার গড়েছে বিজেপি।

আর এরপরেই বিরোধীদের সেই ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে। রাজনৈতিক অস্তিত্বের সঙ্কটে পরে গেছেন চন্দ্রবাবু নাইডু, মায়াবতী, অখিলেশ যাদব, লালুপ্রসাদ যাদব, রাহুল গান্ধীর মত হেভিওয়েট নেতা-নেত্রীরা। তুলনামূলক ভালো ফল করেও খুব একটা স্বস্তিতে নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মত হেভিওয়েট রাজনীতিবিদরাও, কেননা ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে গেরুয়া শিবির।

আর এই পরিস্থিতিতে বিরোধীদের বাকি থাকা জনসমর্থনেও এবার বড়সড় ধাক্কা দিতে আসরে নেমে পড়ল গেরুয়া শিবির। এমনিতেই বিশ্বের সবথেকে বেশি সদস্য সমর্থিত রাজনৈতিক দল বিজেপি। কিন্তু, এখানেই থামতে রাজি নন গেরুয়া শিবিরের নেতারা। নতুন করে আবার সদস্য অভিযানে নেমেছে গেরুয়া শিবির। আর এবারের সদস্য অভিযানে বিজেপির লক্ষ্য ২০ কোটি নতুন সদস্য দেশজুড়ে সংগ্ৰহ করা, বলে এবার ফাঁস করলেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এমনিতেই, বিজেপির সাফল্যে চোখে সর্ষেফুল দেখছেন বিরোধীরা। এর উপরে পীযূষ গোয়েলের দাবি সত্যি হলে, বিরোধী নেতা-নেত্রীদের রাতের ঘুম যে একেবারে উড়ে যাবে মেনে নিচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এদিকে, ২০ কোটি নতুন সদস্য সংগ্রহের ব্যাপারে আত্মবিশ্বাসী কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, বিজেপি যেভাবে কেন্দ্র হোক বা রাজ্য – সবার বিকাশের কথা বলছে ও তার জন্য কাজ করছে, তাতে দিনদিন মানুষের আস্থা বিজেপির উপর আরও অটুট হচ্ছে।

তিনি আরও বলেন, এখন তো বিরোধী দলের নেটদের মধ্যেও বিজেপিতে যোগ দিতে হুড়োহুড়ি পরে গেছে। বিগত লোকসভা নির্বাচনে বহু হেভিওয়েট রাজনীতিবিদকে হারিয়ে দিয়ে জনগণ স্পষ্ট করে দিয়েছেন যে তাঁদের উপর আর আস্থা রাখতে পারছেন না। এতদিন রাজনীতিতে যে পরিবারতন্ত্র ছিল, মানুষ তা ভেঙে দিয়েছেন। আর গত পাঁচ বছরে বিজেপি যা কাজ করেছে, তাতে প্রভাবিত হয়েই মানুষ দিকে দিকে গেরুয়া শিবিরে যোগদান করছেন। এমনিতেই লোকসভা নির্বাচনে বিজেপির সাংগঠনিক শক্তির দাপটে গোটা দেশজুড়েই বিরোধীদের নাভিশ্বাস উঠেছে, আর এর পরে পীযূষ গোয়েলের দাবি সত্যি করে আরও ২০ কোটি নতুন সদস্য বিজেপিতে এলে বিরোধীদের অবস্থা আরও করুন হবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Top
error: Content is protected !!