এখন পড়ছেন
হোম > খেলা > সোনার মেয়ে হিমা দাস আবার দেশের জন্য সোনা জিতে ভারতবাসীকে গর্বিত করলেন

সোনার মেয়ে হিমা দাস আবার দেশের জন্য সোনা জিতে ভারতবাসীকে গর্বিত করলেন

ভারতীয় তারকা অ্যাথলেটিক্স-কন্যা হিমা দাস, পোল্যান্ডের পোজনান অ্যাথলেটিক্স গ্র্যান্ড প্রি থেকে ২০০ মিটারে সোনা জিতে আবার দেশবাসীকে গর্বিত করলেন। অন্যদিকে, জাতীয় রেকর্ডধারী শটপুটার তেজিন্দর পাল সিং তুর জিতলেন ব্রোঞ্জ। হিমা দাস বিশ্ব-জুনিয়র চ্যাম্পিয়ন এবং জাতীয় রেকর্ডধারী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

কিন্তু তিনি গত কয়েকমাস যাবৎ পিঠের ব্যাথায় কাবু ছিলেন, ফলে তাঁর সাফল্য নিয়ে অনেকে সন্দিহান থাকলেও ২০০ মিটারে সোনা জিততে এদিন ২৩.৬৫ সেকেন্ড সময় নেন। ফলে, এই বছর হিমার এটাই প্রথম প্রতিযোগিতামূলক ২০০ মিটার দৌড় ছিল। যদিও তাঁর ব্যক্তিগত সেরা সময় ২৩.১০ সেকেন্ড, যা তিনি গত বছর করেছিলেন।

এদিকে হিমার সোনা জেতার পাশাপাশি পোজনানে আরেক ভারতীয় ভিকে ভিসমায়া ভারতকে গর্বিত করেন। হিমার সোনা জেতার পাশাপাশি তাঁর হাত ধরে আসে ব্রোঞ্জ। ব্যক্তিগত সেরা সময় ২৩.৭৫ সেকন্ড করে তিনি ভারতের ঝুলিতে পদক এনে দেন।

অন্যদিকে এশিয়া সেরা তেজিন্দর পাল সিং তুর এদিন ১০.৬২ মিটার ছুঁড়ে ব্রোঞ্জ পান। যদিও তাঁর ব্যক্তিগত সেরা ফল ২০.৭৫ মিটার, যা তিনি গতবছর এশিয়ান গেমসে করেন। অন্যদিকে ৪০ মিটারে জাতীয় রেকর্ডধারী মহম্মদ আনাস ২০.৭৫ সেকেন্ড সময় করে ২০০ মিটারে ব্রোঞ্জ জেতেন। ছেলেদের ৪০০ মিটারে কেএস জীবন ৪৭.২৫ সেকেন্ড সময় করে ব্রোঞ্জ জেতেন।

Top
error: Content is protected !!