এখন পড়ছেন
হোম > খেলা > ক্রিকেট বিশ্বকাপ জ্বরের মাঝেই ‘আচ্ছে দিনের’ খোঁজে বিদেশে ভারতীয় ফুটবল দল

ক্রিকেট বিশ্বকাপ জ্বরের মাঝেই ‘আচ্ছে দিনের’ খোঁজে বিদেশে ভারতীয় ফুটবল দল

গোটা দেশ কার্যত ফুটছে ক্রিকেট জ্বরে – রাত পোহালেই বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনিরা প্রথমবারের জন্য এই বিশ্বকাপে মাঠে নামবেন। কি হবে প্রথম একাদশ? কি হবে রবি শাস্ত্রীর স্ট্র্যাটেজি? এই আলোচনাতেই যখন শোরগোল গোটা দেশে – তখন কিন্তু ভারতীয় ফুটবল দলও দেশকে ‘আচ্ছে দিন’ উপহার দিতে পারি দিল বিদেশে।

সবে জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন প্রাক্তন ক্রোয়েশিয়ান তারকা ফুটবলার ইগর স্টিম‍্যাচ। আর এবার তাঁর প্রথম বড় চ্যালেঞ্জ কিংস কাপের লড়াই। ১৯৬৮ সালে প্রথমবারের জন্য বসে কিংস কাপের আসর, মাঝে মাঝে কিছু বছর বাদ দিলে প্রায় প্রতি বছরই এই আমন্ত্রণী ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। চার দলীয় এই টুর্নামেন্ট কার্যত নক-আউট, তাই প্রতিটি ম্যাচই ফাইনাল।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আগামী ৫ ই জুন কুরাকাও-এর বিরুদ্ধে কিংস কাপ অভিযান শুরু করবেন সুনীল সিংরা। আর সেই লক্ষ্যে, ইতিমধ্যেই কিংস কাপ খেলতে থাইল্যান্ডের বুড়িরামে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। প্রসঙ্গত, এই টুর্নামেন্ট প্ৰত্ম্বরের জন্য বুড়িরামে হচ্ছে বলে জানা গেছে। ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮২ নম্বরে রয়েছে প্রতিপক্ষ কুরাকাও, যেখানে ভারতের ফিফা র‌্যাঙ্কিং ১০১। তবুও হাল ছাড়তে নারাজ সুনীল-স্টিমাচ জুটি।

যদিও, থাইল্যান্ডের কনকনে ঠান্ডা আবহাওয়া নিয়ে চিন্তায় রয়েছেন নতুন কোচ ইগর স্টিমাচ। প্রসঙ্গত, দীর্ঘ ৩৮ বছর পরে কিংস খেলবে ভারত। তাছাড়া, এটাই ভারতের হয়ে ইগরের কাছে প্রথম প্রতিযোগিতা। সুনীল ছেত্রীর দিকেও সবার নজর থাকবে সবার, কেননা তিনি বোধহয় জীবনের সেরা ফর্মের ফুটবলটা খেলছেন এখন। কোনও বিদেশী ফুটবলারের থেকে কোনো অংশে কম যান না তিনি, বলেই মনে করছেন ভারতীয় ফুটবল বিশেষজ্ঞরা। এখন দেখার সুনীল-স্টিমাচ জুটির হাত ধরে সত্যিই ভারতীয় ফুটবলপ্রেমীদের জন্য ‘আচ্ছে দিন’ আসে কিনা কিংস কাপ থেকে।

Top
error: Content is protected !!