এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বড় ধাক্কা দিয়ে স্বপ্নভঙ্গ হলো মুখ্যমন্ত্রীর ,জেনে নিন বিস্তারিত

বড় ধাক্কা দিয়ে স্বপ্নভঙ্গ হলো মুখ্যমন্ত্রীর ,জেনে নিন বিস্তারিত

বড় ধাক্কা দিয়ে একটি রুটে বন্ধ হয়ে গেল মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘বাংলাশ্রী এক্সপ্রেস’ ।গত 3 রা জুন আলিপুরদুয়ার ডিপো থেকে বাংলাশ্রী প্রকল্পে আলিপুরদুয়ার ভায়া কোচবিহার হয়ে কোলকাতা পর্যন্ত একটি এসি ভলভো বাসের সূচনা করেন নিগমের চেয়ারম্যান এবং বিধায়ক মিহির গোস্বামী। কিন্তু একমাস হতে না হতেই সেই বাস বন্ধ হয়ে যাওয়ায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে। কিন্তু হঠাৎ কেন বন্ধ করা হল এই বাস পরিষেবা?

জানা গেছে,  1 কোটি 35 লক্ষ দামী এই বাসে আলিপুরদুয়ার থেকে কোলকাতা পর্যন্ত ভাড়া 1555 টাকা। যাত্রীর আসন রয়েছে 53 টি। অনেকেরই দাবি,  বাসের যাতায়াতে জালানি খরচ লাগে 44 থেকে 45 হাজার টাকা। কিন্তু পর্যাপ্ত যাত্রী না হওয়ায় এবং সেই খরচ না ওঠায় বন্ধ হয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের বাংলাশ্রী প্রকল্পের বাস। এদিকে বিনা নোটিসে এই বাস বন্ধ হয়ে যাওয়ায় চরম সমস্যায় পড়েছেন আলিপুরদুয়ার, ভারত-ভূটান সীমান্তে জয়গাঁ, কোচবিহার ও নিম্ন আসামের ব্যাবসায়ীরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা গেছে, এটিই একমাত্র আলিপুরদুয়ার থেকে কোলকাতা যাওয়ার এনবিএসটিসি বাস ছিল। বাস বন্ধ হল কেন এ প্রসঙ্গে এনবিএসটিসির আলিপুরদুয়ার ডিপো ইনচার্জ অসিত ঠাকুর বলেন, “যাত্রী না থাকার কারনেই বন্ধ করা হয়েছে এই বাস। এ বিষয়ে বিস্তারিত যা বলার ওপর মহলই বলবে।”  এ প্রসঙ্গে নিগমের চেয়ারম্যান এবং বিধায়ক মিহির গোস্বামী বলেন, “আশানুরুপ যাত্রী না হওয়ার কারনে এবং জালানির খরচ না ওঠায় এই পরিষেবা বন্ধ করা হয়েছে। তবে এই পরিষেবা ফের চালুর ব্যাপারে দিলেও কবে তা পূর্ণ হবে তা বলতে পারেননি তিনি। সব মিলিয়ে বাংলাশ্রী প্রকল্পের বাস পরিষেবা থেকে বঞ্চিত হয়ে হতাশ আলিপুরদুয়ার থেকে কোলকাতাগামী যাত্রীরা।

 

Top
error: Content is protected !!