এখন পড়ছেন
হোম > খেলা > জমজমাট বিশ্বকাপ – ২য় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে রুটদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল পাকিস্তান

জমজমাট বিশ্বকাপ – ২য় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে রুটদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল পাকিস্তান

পাকিস্তান – ৩৪৮/৮ (হাফিজ ৮৪)
ইংল‍্যান্ড – ৩৩৪/৯ (রুট ১০৭)

আগের ম‍্যাচেই দুরন্ত পারফরম‍্যান্স করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিতেছিল ইংল্যান্ড। দ্বিতীয় ম‍্যাচেই তাদের জয়ের রথ আটকে দিল পাকিস্তানের বোলাররা। জো রুট আর জস বাটলারের দুর্দান্ত সেঞ্চুরিও শেষরক্ষা করতে পারল না ইংল‍্যান্ডের হয়ে। রুদ্ধশ্বাস ম্যাচে ১৪ রানে জয় পেল সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান।

৩৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জ্যাসন রয় ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। আরেক ওপেনার জনি বেয়ারস্টো করেন ৩২ রান। তিন নম্বরে নেমে জো রুট এই বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি করে ১০৪ বলে ১০৭ রানে আউট হন‌। ওয়েন মরগান করেন মাত্র ৯ রান। বেন স্টোকস (১৩) অল্প রান করেই আউট হয়েযান। কিন্তু, তারপরেই জো রুটের সঙ্গে জুটি বেধে ১৩০ রান করেন জস বাটলার। চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেঞ্চুরি করেন বাটলার।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

মাত্র ৭৬ বলে ১০৩ রান করেন। ৪৮তম ওভারে ওয়াহাব রিয়াজের পর পর দুই বলে বিদায় মঈন আলি (১৯) এবং ক্রিস ওকস (২১)। জোফরা আর্চার ১ রানে আউট হন। আদিল রশিদ ৩, মার্ক উড ১০ রানে অপরাজিত থাকেন এবং ৩৩৪ রানেই থেমে যায় ইংল্যান্ডের ইনিংস ফলে ১৪ রানে জয় ছিনিয়ে নেয় হাফিজরা। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেট হারিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৩৪৮ রান করে পাকিস্তান। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজ স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড।

ওপেনিং জুটিতে পাকিস্তানকে ইমাম-উল-হক ও ফখর জামান ৮২ রান উপহার দেন। মঈনের বলে ফখরকে (৩৬) স্ট্যাম্প করেন জস বাটলার। ইমামকে (৪৪) সাজঘরে ফেরান মইন। বাবর আজমকেও (৬৩) আউট করেন মঈন। মহম্মদ হাফিজ ৮৪ রান করে দলীয় ২৭৯ রানের মাথায় বিদায় নেন।সরফরাজ আহমেদ ৪৪ বলে ৫৫ রান করে পাকিস্তানের যান ৫০ ওভারে ৩৪৮ এ পৌছে দিয়েছিলেন। অবশেষে ১৪ রানে ম‍্যাচ জিতে ১৩ ম‍্যাচ পরে তাও আবার বিশ্বকাপের মঞ্চে ম‍্যাচ জিতল পাকিস্তান। ম‍্যান অফ দি ম‍্যাচ হলেন মহম্মদ হাফিজ।

Top
error: Content is protected !!