এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অবশেষে সব্যসাচীর বিরুদ্ধে কি পদক্ষেপ নিল তৃণমূল, জানুন বিস্তারিত

অবশেষে সব্যসাচীর বিরুদ্ধে কি পদক্ষেপ নিল তৃণমূল, জানুন বিস্তারিত

বিভিন্ন সময়ে তার বিভিন্ন মন্তব্যে দলকে অস্বস্তিতে ফেলেছিল। সম্প্রতি বিদ্যুৎ ভবনের বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে দলের উদ্দেশ্যে তার চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া অতীতের সমস্ত বক্তব্যকে টপকে গিয়েছিল। যার জেরে গতকাল থেকেই বিধাননগর পৌরসভার মেয়র তথা রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার ব্যাপারে জল্পনা ছড়ায়।

যার অঙ্গ হিসেবে আজ সেই বিধাননগর পৌরসভার সমস্ত দলীয় কাউন্সিলরদের নিয়ে তৃণমূল ভবনে বৈঠক ডাকেন কলকাতা পৌরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। মূলত, বিধাননগর পৌরসভা মেয়র পদে থাকা সব্যসাচী দত্তের ডানা ছাটার ব্যাপারে দলের কাউন্সিলরদের মতামত নিতেই এই বৈঠক বলে মনে করা হচ্ছিল। কিন্তু ঠিক কী সিদ্ধান্ত নেওয়া হল তৃণমূলের এই বৈঠকে!

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

জানা গেছে, বিধাননগর পৌরসভার 39 জন কাউন্সিলরের মধ্যে সব্যসাচী দত্তকে এদিনের বৈঠকে ডাকা হয়নি। ফলে 38 জন কাউন্সিলারের এই বৈঠকে উপস্থিত হওয়ার কথা ছিল। কিন্তু আশ্চর্যজনকভাবে দুজন কাউন্সিলর এই বৈঠকে উপস্থিত হননি। ফলে তৃণমূল ভবনে এদিনের বৈঠকের সদস্য সংখ্যা ছিল 36 জন।

জানা যায়, প্রথমেই বৈঠকে উপস্থিত সমস্ত কাউন্সিলরদের মেয়র সব্যসাচী দত্তের বিপক্ষে লিখিত বয়ানে সই করিয়ে নেওয়া হয়। যেখানে লেখা ছিল, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তে সবাই সহমত হবেন।” সূত্রের খবর, এদিনের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, বিধাননগর পুর নিগমের মেয়রের দায়িত্ব আপাতত দেখভাল করবেন সেখানকার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়। কিন্তু তাহলে সব্যসাচী দত্ত কি করবেন! তাহলে কি তার ডানা ছাটা হল! নাকি তাকে তার পদে রেখে বার্তা দিতে চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়!

জানা গেছে, আগামী 10 তারিখে এই বিধাননগর পুরবোর্ডের মিটিং রয়েছে। আর সেখানেই মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হতে পারে। এদিকে দলের শৃঙ্খলা ভাঙায় তৃণমূল বিধায়ক তথা মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা রক্ষা কমিটিতে রিপোর্ট জমা পড়েছে বলে জানা গেছে।

তবে যত যাই করুক না কেন, যেভাবে বৈঠকের আগে তৃণমূলের একাংশ সব্যসাচী দত্তের বিরুদ্ধে দল কড়া পদক্ষেপ নিতে পারে বলে মনে করেছিল, ততটা তো হলই না, উল্টে সব্যসাচী দত্তকে কিছুটা ফ্যাক্টর হিসেবেই গ্রহণ করে “আমার যেমন বেণী তেমনি রবে, চুল ভেজাবো না” ভূমিকায় দেখা গেল রাজ্যের শাসকদলকে।

Top
error: Content is protected !!