এখন পড়ছেন
হোম > খেলা > ক্রিকেটের বিশ্বযুদ্ধ – গ্রূপ লীগের সব ম্যাচের পর সর্বশেষ পয়েন্ট তালিকা একনজরে

ক্রিকেটের বিশ্বযুদ্ধ – গ্রূপ লীগের সব ম্যাচের পর সর্বশেষ পয়েন্ট তালিকা একনজরে

গতকাল বিশ্বকাপ ক্রিকেটে গ্রূপ লীগের শেষ দুটি ম্যাচ ছিল। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা। অপরদিকে, দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দক্ষিন আফ্রিকা ও অস্ট্রেলিয়া। বিশ্বকাপে এর আগেই চার সেমিফাইনালিস্ট ঠিক হয়ে গেলেও – কালকে ক্রিকেটপ্রেমীদের নজর ছিল মূলত দুটি বিষয়ের উপর। এক, ভারত ১ নম্বর দল হিসাবে গ্রূপ লীগ শেষ করতে পারে কিনা। আর দুই, সেমিফাইনালে কোন দল কোন দলের মুখোমুখি হবে।

প্রথম ম্যাচে, শ্রীলঙ্কা টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ভারতীয় বোলারদের সামনে প্রথম থেকেই চাপে ছিল শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা। তবুও অ্যাঞ্জেলো ম্যাথিউসের (১১৩) ও লাহিরু থিরুমানের (৫৩) ব্যাটে ভর করে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৭ যিকেটে ২৬৪ রান করে। ভারতের হয়ে ৩ উইকেট নেন জসপ্রীত বুমরাহ। জবাবে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনারই সেঞ্চুরি করেন। রোহিত শর্মা (১০৩) ও কেএল রাহুলের (১১১) রানে ভর করে ৩৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে জিতে যায় বিরাট-বাহিনী।

অন্যদিকে, দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা। ফাফ দুপ্লেসিস (১০০), হে ভ্যানডার ডাসেন (৯৫) ও কুইন্টন ডিককের (৫২) তে ভর করে দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৬ উইকেটে ৩২৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার (১২২) ও অ্যালেক্স ক্যারি (৮৫) ছাড়া কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেন না। অস্ট্রেলিয়া ৪৯.৫ ওভারে ৩১৫ রানে অল আউট হয়ে যায়। ১০ রানে জয়ী হয় দক্ষিণ আফ্রিকা।

আর অস্ট্রেলিয়ার হারের সঙ্গে সঙ্গেই নিশ্চিত হয়ে যায় ভারত হচ্ছে গ্রূপ চ্যাম্পিয়ন। ফলে আগামী মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে প্রথম সেমিফাইনাল হবে। অন্যদিকে, আগামী বৃহস্পতিবার বার্মিংহ্যামে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল হবে। গ্রূপ লীগের সব ম্যাচের পর এবারের বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সর্বশেষ অবস্থান দাঁড়াল নিম্নরূপ –

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

Top
error: Content is protected !!